শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ তরিকুল আলম ইউসেপ কার্যক্রম পরিদর্শন করেন

ঢাকা, ৬ ফেব্রুয়ারি ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ তরিকুল আলম গত ৬ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ইউসেপ বাংলাদেশের মিরপুরস্থ প্রধান কার্যালয় ও ইউসেপ -এর বিভিন্ন  কার্যক্রম পরিদর্শন করেন। এইসময়ে তিনি শ্রম অধিদপ্তরের অর্থায়নে চলমান দুইটি প্রকল্প “শিল্পের উৎপাদনশীলতা বৃদ্ধিতে পিছিয়ে পড়া যুব সমাজকে শিল্প শ্রমিকে রূপান্তর” এবং “মুনশী আরফান আলী-ইউসেপ শ্রম ও কর্মসংস্থান ইনস্টিটিউট স্থাপন ও মানবসম্পদ উন্নয়ন” – পরিদর্শন এবং এর অগ্রগতি পর্যালোচনা করেন। এসময় তিনি কারিগরি প্রশিক্ষণরত শিক্ষার্থীদের সাথে প্রশিক্ষণের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

ইউসেপ-এর বিভিন্ন ট্রেড পরিদর্শন শেষে মহাপরিচালক, শ্রম অধিদপ্তর এক আলোচনা সভায় অংশগ্রহন করেন। প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ তরিকুল আলম ইউসেপের নানা কার্যক্রমের প্রশংসা করেন এবং এবং কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। এসময় তিনি ইউসেপ বাংলাদেশের ট্রেইনীদের উৎসাহ দেন এবং নিজেদের বেকার মনে না করে, দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন। তিনি আরো বলেন, ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান চতুর্থ শিল্প বিপ্লবের সাথে সামঞ্জস্য রেখে দক্ষ জনশক্তি তৈরীর গুরুত্ব দিয়েছেন, যা আগামীতে আমাদের যুব সমাজকে দক্ষ জনবল হিসেবে তৈরি করবে এবং শিল্পখাতকে আরো গতিশীল করে তুলতে সাহায্য করবে।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. মোঃ আবদুল করিম। তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ইউসেপ বাংলাদেশের মধ্যে এই যৌথ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সুবিধাবঞ্চিত নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং যুবসম্প্রদায়ের কারিগরি জ্ঞান ও দক্ষতা অর্জনের মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারবে, যা টেকসই উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে এবং ২০৪১ সালের প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়নে অগ্রগামী ভূমিকা রাখবে।

Scroll to Top